October 22, 2024, 9:25 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর এবং ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মঞ্জুর কবীর ভূঁইয়া, বিইউপি, এনডিসি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি (Air Vice Marshal Md Monjur Kabir Bhuiyan, BUP, ndc, nswc, afwc, psc) গত ৩০ আগস্ট ২০২৪ তারিখে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর এবং ৩১ আগস্ট ২০২৪ তারিখে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন।

কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনকালে বেবিচক চেয়ারম্যান চলমান প্রকল্পসমূহ যেমন টার্মিনাল বিল্ডিং, সমুদ্রগর্ভে রানওয়ে এক্সটেনশন প্রজেক্ট, সম্প্রসারিত এয়ারক্রাফ্ট পার্কিং এপ্রোনসহ অন্যান্য প্রকল্পসমূহ পরিদর্শন করেন। তিনি বলেন, টার্মিনাল বিল্ডিং এর কাজ ইতোমধ্যে ৯৩ শতাংশ শেষ হয়েছে এবং বাকী কাজও দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে। ইতোমধ্যে রানওয়ে সম্প্রসারণের কাজ ৮৩ শতাংশ শেষ হয়েছে উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান বলেন বর্তমানে ৯ হাজার ফিট রানওয়ে প্রস্তুত আছে। আরও ১ হাজার ৭০০ ফিট রানওয়ে করা হয়েছে। সর্বমোট ১০ হাজার ৭০০ ফিট রানওয়ে হয়েছে। এছাড়া এই রানওয়েকে আন্তর্জাতিকভাবে ঘোষণা দিতে যে সকল জটিলতা এখনো বিদ্যমান, দ্রুততম সময়ের মধ্যে সে সকল জটিলতা কাটিয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাবো বলে আশাবাদ ব্যক্ত করেন বেবিচক চেয়ারম্যান।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনকালে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মঞ্জুর কবীর ভূঁইয়া চলমান প্রকল্পসমূহ যেমন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এক্সপানশন ফেজ-১, ফেরিফেরাল সিকিউরিটি বাউন্ডারি ওয়াল, PALS রোড এরিয়াসহ বিমানবন্দরের অন্যান্য স্থানসমূহ পরিদর্শন করেন। এসময় তিনি উন্নতমানের যাত্রীসেবা প্রদান এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উপর গুরুত্বারোপ করেন। পরিদর্শন শেষে বেবিচক চেয়ারম্যান উক্ত বিমানবন্দরে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেবিচক এর সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট বিমানবন্দরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন